সর্বশেষ আপডেট : ১৯ ঘন্টা আগে
শনিবার, ১৮ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সাগরে নিখোঁজ দুই মার্কিন মেরিন সেনা

ডেইলি সিলেট ডেস্ক ::

সোমালিয়া উপকূলের কাছাকাছি এলাকা থেকে দুই মার্কিন মেরিন সেনা নিখোঁজ হয়েছে। যুক্তরাষ্ট্রের সেন্ট্রাল কমান্ড বা সেন্টকম এ তথ্য জানিয়েছে। মার্কিন সামরিক বাহিনীর কেন্দ্রীয় কমান্ডের বিবৃতি তুলে ধরে গণমাধ্যম ‘ইউএসএনআই নিউজ’ জানিয়েছে, সোমালিয়া উপকূলে সাগরে অবস্থানকালে মার্কিন নৌবাহিনীর দুই সেনা হারিয়ে গেছে। এ বিষয়ে অনুসন্ধান ও উদ্ধার অভিযান চলছে।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বিকেলে তারা নিখোঁজ হলেও শুক্রবার(১২ জানুয়ারি) বিবৃতিটি প্রকাশ করা হয়েছে।
নিখোঁজের বিষয়টি নিশ্চিত করলেও মেরিন সেনারা কোন জাহাজে ছিলেন বা তাদের নাম কী তা প্রকাশ করেনি সেন্টকম। তবে এটুকু বলা হয়েছে যে, নিখোঁজ মেরিন সেনারা ৫ম নৌবহরে মোতায়েন ছিল।

মার্কিন সেন্ট্রাল কমান্ড বলছে, তল্লাশি চালানোর কাজ শেষ না হওয়া পর্যন্ত নিখোঁজ দুই মেরিন সেনা সম্পর্কে আর কোনো তথ্য দেয়া হবে না।

গত ১৭ অক্টোবর থেকে ইয়েমেনের প্রতিরোধ সংগঠন হুথি আনসারুল্লাহ সমর্থিত সেনাবাহিনী দখলদার ইসরাইল অভিমুখী জাহাজগুলো আটকে দেয়ার পদক্ষেপ নেয়ার পর থেকেই লোহিত সাগর ও এডেন উপসাগরে সামরিক জাহাজের সংখ্যা বাড়িয়ে দিয়েছে মার্কিন সামরিক বাহিনী।

এদিকে ইয়েমেনের হুতি বিদ্রোহীদের লক্ষ্য করে আবারও হামলা চালিয়েছে যুক্তরাষ্ট্র। শুক্রবার (১২ জানুয়ারিা) হুথিদের অন্তত ৩০টি অবস্থান লক্ষ্য করে হামলা চালানোর পর শনিবার(১৩ জানুয়ারি) সকালে আবারও বিমান হামলা চালিয়েছে মার্কিন সেনারা। তবে মধ্যপ্রাচ্যে নতুন করে মার্কিন সেনা মোতায়েনের কোনও পরিকল্পনা নেই বলে জানিয়েছে পেন্টাগন।

হুতিদের ওপর হামলার প্রতিবাদে ব্যাপক বিক্ষোভ করেছে গোটা ইয়েমেনজুড়ে। রাজধানী সানাসহ বেশ কিছু শহরে বিক্ষোভকারীরা হামলা বন্ধের দাবিও জানিয়েছে। এমনকি বিক্ষোভ হয়েছে আমেরিকাতেও। সেখান থেকে হুতিদের উপর হামলা বন্ধের কথাও জানিয়েছেন মার্কির্নিরা।

যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় কমান্ড জানিয়েছে, হুথিদের রাডার লক্ষ্য করে হামলাটি চালিয়েছে যুদ্ধজাহাজ ইউএসএস কার্নে। হামলায় ব্যবহার করা হয়েছে তোমাহোক ক্ষেপণাস্ত্র।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: